অপেক্ষা
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

অপেক্ষা, সে তো ফুরোয় না!
চলে গেলেও ফুরোয় না
ফিরে আসলেও ফুরোয় না
প্রহরের পর প্রহর যায় অপেক্ষার বেলা শেষ হয় না
চির দিন অপেক্ষায় আমি,তুমি,তারা ও তিনি।
অপেক্ষা, গগন বিদারী চিৎকার করে,
কেউ শুনে না, কারো শোনার প্রয়োজন পরে না
অথচ কেউ কেউ অপেক্ষা করে যায়,
সময়ের স্রোতের সাথে।
অপেক্ষা, তার হৃদয়ে বিদ্যুৎ চমকায়
ঝড়ের পর ঝড়, ঢেউয়ের পর ঢেউ
লন্ড ভন্ড করে ভাসিয়ে নিয়ে যায় দূর দিগন্তে
তবু কেউ আসবে বলে অপেক্ষা ফুরোয় না।
অপেক্ষা, হৃদস্পন যেন ভূকম্পন
ঘুনে ধরেছে দেহে, পাজরের হাড় ভেঙে যাচ্ছে,
তলিয়ে যাচ্ছে অস্তিত্ব তবু দু হাত প্রসারিত কারও অপেক্ষায়।
অপেক্ষা, চন্দ্র-সূর্য্য নিঃশেষ হয়ে যাবে
নদী-সাগর শুকিয়ে যাবে, সময়ের কাটা থেমে যাবে
গাছ-পালা, পশু-পাখি সকল সৃষ্টির বিনাশ হয়ে যাবে
কেয়ামতে ধ্বংস হয়ে যাবে প্রতিটা প্রাণের অস্তিত্ব
তবু অপেক্ষা ফুরাইবে না।
অপেক্ষা, সে তো ফুরায় না
অপেক্ষা ফুরাতে পারে না
সৃষ্টি ফুরিয়ে যেতে পারে
কেউ না কেউ অপেক্ষা করবে
কারও না কারও অপেক্ষা করতেই হবে
সৃষ্টি থেকে স্রষ্টা পর্যন্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।